EMI পদ্ধতিতে মোবাইল বা পণ্য কিনতে আপনাী কি কি লাগতে পারে। জেনে রাখুন!!! - TipsNow24.Com
TipNow24.Com
আমাদের সাইটে ভিজিট করার জন্য আপনাকে ধন্যবাদ। প্রতিটা টিউনে লাইক এবং আপনার মন্তব্য দেয়ার চেষ্টা করবেন।
Post Creator Info
*
JABER
Online
's Bio

জানাও,না হয় জানো✌😎
Home » Uncategorized » EMI পদ্ধতিতে মোবাইল বা পণ্য কিনতে আপনাী কি কি লাগতে পারে। জেনে রাখুন!!!
EMI পদ্ধতিতে মোবাইল বা পণ্য কিনতে আপনাী কি কি লাগতে পারে। জেনে রাখুন!!!

প্রিয় ভাই প্রথমে আমার সালাম নেবেন । আশা করি ভালো আছেন । কারণ TipsNow24.Com এর সাথে থাকলে সবাই ভালো থাকে । আর আপনাদের দোয়ায় আমি ও ভালো আছি । তাই আজ নিয়ে এলাম আপনাদের জন্য আরেক টা নতুন টিপস । আর কথা বাড়াবো না কাজের কথায় আসি ।

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন। আর আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ আমিও ভালো আছি।

আজকে আমি নিয়ে আসছি নতুন একটা বিষয়ে কথা বলতে। আমরা অনেকে জানি বিভিন্ন অনলাইন কোম্পানি বা বড় কিছু কোম্পানি EMI পদ্ধতিতে ০% বা ১০%,২০% এরকম টাকা দিয়ে মোবাইল বা অন্য কোনো পণ্য বিক্রি করে থাকে।


আমি এই EMI পদ্ধতিটা কি?
কিভাবে পণ্য কিনবেন?
আপনার কি কি লাগতে পারে?
এই বিষয় নিয়ে কথা বলব!
বিঃদ্রঃ যারা এই বিষয় জানেন। তারা না পড়তে পারেন।

EMI পদ্ধতি কি?[/url]
এটা সহজ ভাষায় এক প্রকার কিস্তি বলতে পারেন।
ধরুন আপনি একটা মোবাইল কিনতে চাচ্ছেনা। কিন্তু আপনার কাছে এত টাকা নেই। এখন আপনি চাইলে এই মোবাইল টি কিনতে পারেন যদি আপনার পছন্দ করা মোবাইল টির এই অফারটা থাকে।আসলে এটা অফার বলছি কারন সব মোবাইলের ক্ষেত্রে এই পদ্ধতি টা দেওয়া থাকে না। এখন ধরলাম আপনার পছন্দ করা মোবাইল টির অফারটা আছে। এখন আপনি কিভাবে বুঝবেন যে আপনার ফোনটির ক্ষেত্রে অফারটা আছে। আপনি যদি ভালো করে মোবাইল প্রাইজ বা দামে আশেপাশে দেখুন দেখবেন লিখা আছে 0% EMI 1350/month,12month এটা দিয়ে কি বুঝতে চায়। এটা দিয়ে বুঝতে চায় যে আপনি পণ্যটির দাম প্রতিমাসে ১৩৫০টাকা করে ১২মাস দিলে পণ্যটি পুরপুরি ভাবে আপনার হয়ে যাবে। এখন আসি ২য় কথায়,

কিভাবে পণ্য কিনবেন?
অনলাইনে এই পদ্ধতি ব্যবহার করে পণ্য কিনতে হলে সেখানের শর্ত অনুযায়ী সব কিছু দিয়ে অর্ডার করতে হবে। সাধারণত প্রায় মোবাইল এই পদ্ধতিতে কিনলে আপনার কোন মুনাফা দিতে হয় না। কারণ তারা ০% মুনাফাতে দিয়ে থাকে।আর যদি তারা বলে দেয় যে ১০% বা ২০% মুনাফা দিতে হবে।তাহলে তো বুঝতেই পারতেছেন।

কি কি লাগতে পারে আপনার?


আপনার একটা ব্যাংক অ্যাকাউন্ট লাগবে।তার পর আপনার মেইন যে জিনিসটা লাগবে সেটা হচ্ছে ক্রেডিট কার্ড। মূলত ২টা অনলাইন শপিং এ EMI পদ্ধতি চালু করেছে তার মধ্যে othoba.com এবং পিকাবু। তাদের কাস্টমার কেয়ার সেন্টারে কল দিয়ে আমি জিজ্ঞেস করছিলাম যে ক্রেডিট কার্ড ছাড়া অন্য কোনো কার্ড দিয়ে হবে কি না।ওনারা জবাব দিলেন
যে না অন্য কোনো কার্ড দিয়ে হবে না। কারণ তারা আপনার পণ্যের দাম কার্ড থেকে নিয়ে কেটে পেলবে।অর্থাৎ আপনি যে পণ্য কিনবেন সেটি দাম আপনি ব্যাংক কে পরিশোধ করবেন।
আর যাদের কাছ থেকে আপনি পণ্য কিনছেন তারা আপনার ক্রেডিট কার্ড থেকে টাকা কেটে পেলছে। এখন আপনি ব্যাংককে টাকা দিবেন। এটা হচ্ছে EMI পদ্ধতি। আসলে এই পদ্ধতি আমাদের মত সাধারণ মানুষ জন্য নয়।কারণ আমাদের ক্রেডিটকার্ড নাই। শুধু পদ্ধতিটা জানানোর চেষ্টা করেছি।আর যারা জানেন তাদের থেকে আরো ভালো কিছু আশা করি

তাহলে ভাই ভালো থাকুন সুস্থ থাকুন TipsNow24.Com এর সাথে থাকুন । আর এই সাইট যদি ভালো লাগে আপনার বন্ধুদের জানাবেন । ধন্যবাদ ।

Read More


Post Date: April 5, 2019 Total: 1323 Views

3 responses to “EMI পদ্ধতিতে মোবাইল বা পণ্য কিনতে আপনাী কি কি লাগতে পারে। জেনে রাখুন!!!”

  1. Sohan Sohan Administrator
    says:

    ধন্যবাদ পোস্টি শেয়ার করার জন্য

Leave a Reply on TipsNow24.Com

You must be to post comment.

HIDE TipsNow24.Com - Info Center
Copyright © 2018 All rights reserved.